সর্বশেষ

image-89124

প্রতিশোধ নিতে ৩শ কুমির হত্যা

পিবিই নিউজ :  ইন্দোনেশিয়ায় প্রতিশোধ নেয়ার উদ্দেশ্যে একটি কুমির প্রজনন খামারের তিনশ কুমিরকে হত্যা করেছে গ্রামবাসী। কুমিরের আক্রমণে এক ব্যক্তি নিহত হওয়ার পর ছুরি, হাতুড়ি ও লাঠি দিয়ে পিটিয়ে এসব কুমিরকে হত্যা করা হয়েছে। দেশটির কর্মকর্তার বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা।

ইন্দোনেশিয়ার পশ্চিম পাপুয়া প্রদেশের সরং জেলার একটি গ্রামে এ ঘটনা ঘটেছে। রবিবার আনতারা সংবাদ সংস্থার প্রকাশিত এক প্রতিবেদনে দেখা যায় কয়েক শ মৃত কুমির জড়ো করা হয়েছে। আর তার পাশে গ্রামবাসীরা উল্লাস প্রকাশ করছে।

পশ্চিম পাপুয়াতে ইন্দোনেশিয়ার প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ সংস্থার প্রধান বাসার মানুল্যাঙ জানান, ৪৮ বছর বয়সী ওই ব্যক্তি কুমিরের খামারে প্রবেশ করেছিলেন। সম্ভবত সে গবাদি পশুর জন্য ঘাস সংগ্রহ করতে গিয়েছিলেন। সেসময়ে কুমিরের আক্রমণের শিকার হয়ে সে নিহত হয়।

বাসার মানুল্যাঙ বলেন, তার চিৎকার শুনে খামারের এক কর্মচারী সেখানে ছুটে যান। তিনি দেখেন যে কুমির এক ব্যক্তিকে আক্রমণ করেছে। সেসময় তার মৃত্যু হয়।

শনিবারের এ ঘটনার পর গ্রামবাসী ক্ষুদ্ধ হয়ে ওই কুমির প্রজনন কেন্দ্রে প্রবেশ করে ২৯২টি কুমিরকে হত্যা করে বলেও জানান তিনি।

মানুল্যাঙ জানান, ২০১৩ সালে খামারটিকে কুমির পালনের জন্য লাইসেন্স দেয়া হয়। তবে সেখানে শর্ত হিসেবে ছিলো যেন কমিউনিটির কোনও ক্ষতি না হয়। এ ঘটনার তদন্ত হচ্ছে বলেও জানান তিনি।

সর্বশেষ সংবাদ

Copyright © 2015 - All Rights Reserved News: The
Point Blank Express
Web: www.srrkexpress.com