সর্বশেষ

1

‘জেনেভা ক্যাম্পে বিশুদ্ধ পানি ও উন্নত স্যানিটেশনের দাবি’

পিবিই নিউজ: রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত জেনেভা ক্যাম্পে অধিবাসির সংখ্যা ৭ হাজার। সেখানে বিশুদ্ধ পানি ও উন্নত স্যানিটেনের কোন ব্যবস্থা নেই। যে কয়েকটি টয়লেট আছে তা, লোকের তুলনায় অপ্রতুল এবং এর অর্ধেকই ভাঙ্গাচোরা ও ময়লা আবর্জনায় পরিপূর্ণ। টয়লেটের ময়লা নিষ্কাশন ব্যবস্থা খুবই খারাপ।

অন্যদিকে, এখানে খাবার পানির সরবরাহ লাইনের সংখ্যাও খুব কম। ফলে বিশুদ্ধ পানি ও টয়লেটের ময়লা নিষ্কাশনের সুবস্থার অভাবে এখানকার বাসিন্দারা প্রতিনিয়তই স্বাস্থ্যগত নানা সমস্যায় ভোগে। বিশেষ করে নারী, শিশু ও বয়স্কদের রোগ-বালাই লেগেই থাকে।

এসব সমস্যা সমাধানের দাবিতে গতকাল মঙ্গলবার সকালে শ্যামলীর জেড আর সি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর রাজনৈতিক ফেলো, ৩২ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো: আলমগীর হোসেন লাবুর উদ্যোগে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এম এ তাহের।

সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন জাসাসের আন্তর্জাতিক বিষয় সম্পাদক শাহরিয়ার ইসলাম শায়লা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ডেপুটি ডিরেক্টর আমিনুল এহসান প্রমূখ। এসময় বক্তারা জানান, বারবার অবগত করার পরেও সমস্যাগুলোর সমাধানে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে না। 01সংবাদ সম্মেলনে জেনেভা ক্যাম্পের ৯টি সেক্টরে নতুন টয়লেট নির্মাণ ও সংস্কার এবং বিশুদ্ধ পানির জন্য পর্যাপ্ত সরবরাহ লাইনের সুব্যবস্থার দাবি জানানো হয়।

সর্বশেষ সংবাদ

Copyright © 2015 - All Rights Reserved News: The
Point Blank Express
Web: www.srrkexpress.com