সর্বশেষ

1

ইংল্যান্ডের সামনে ২৭৩ রানের লক্ষ্য রাখল টাইগাররা

পিবিই নিউজ: তাড়াহুড়ো করতে গিয়ে উইকেট বিলিয়ে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দিনের শেষ বলে উড়িয়ে মারতে গিয়ে বোল্ড হয়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। আজ সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজও একই কাজ করেছেন। আর ব্যাটসম্যানদের তাড়াহুড়োর কারণেই লিডটা তিনশ হলো না বাংলাদেশের। দ্বিতীয় টেস্টে জয়ের জন্য ইংল্যান্ডকে ২৭৩ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

পিবিই নিউজ: গতকাল দ্বিতীয় দিনের শেষ বলে মাহমুদউল্লাহ রিয়াদের আউটের পরও ইংল্যান্ডকে বড় রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। প্রথম ব্যাটসম্যান হিসেবে আজ প্যাভিলিয়নে ফিরেন ইমরুল কায়েস। গতকালের ১২৮ রানের লিডটাকে দারুণভাবে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ইমরুল কায়েস ও সাকিব আল হাসান। লিডের সাথে আরো ৪৮ রান যোগ করেন এই দুজন ব্যাটসম্যান।

দলীয় ২০০ রানে মঈন আলীর বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন ইমরুল কায়েস। আউট হবার আগে ১২০ বলে ৭৮ রান করেন ইমরুল। বামহাতি এই ব্যাটসম্যান আউট হবার পর দ্রুত আরো দুইটি উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

ইমরুল অাউট হবার পর স্কোরবোর্ডে ৩৮ রান তুলতেই ফিরে যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দলীয় ২৩৮ রানে প্রথমে আউট হন সাকিব। আদিল রশীদের বলে বোল্ড হন সাকিব। স্কোরে আর একরানও যোগ না হতে স্টোকসের বলে স্লিপে কুকের তালুবন্দী হন মুশফিকুর রহিম।

মধ্যাহৃ বিরতির আগের ওভারে আউট হয়ে ফিরে আসেন সাব্বির রহমান। আদিল রশীদের বলে লেগ বিফোর হবার আগে ১৭ বলে ১৫ রান করেন সাব্বির। লাঞ্চের পর আরো দুটি উইকেট হারায় বাংলাদেশ। মধ্যাহৃভোজের বিরতির পরের ওভারেই স্টোকসের বলে উইকেটরক্ষককে ক্যাচ দেন তাইজুল ইসলাম।

এর পরের ওভারে রশীদের বলে উড়িয়ে মারতে গিয়ে স্লিপে রুটের তালুবন্দী হন মিরাজ। শেষ উইকেট জুটিতে ২০ রান যোগ করেন কামরুল ইসলাম রাব্বি ও শুভাগত হোম। ২৫ রান করে নট আউট থাকেন শুভাগত।

গতকাল টেস্টের দ্বিতীয় দিনে ২৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। উদ্বোধনী উইকেট জুটিতে ৬৫ রান এনে দেন তামিম ও ইমরুল। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

তবে দলীয় ৬৫ রানে জাফর আনসারীর বলে কুককে ক্যাচ দেন তিনি। আউট হবার আগে ৪৭ বলে ৪০ রান করেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান। প্রথম ইনিংসে তামিম ১০৪ রানে দৃষ্টিনন্দন ইনিংস খেলেন তামিম। তামিম ফেরার পরের ওভারেই ফিরে আসেন গত ইনিংসে ৬৬ রান করা মমিনুল হক।

বেন স্টোকসের বলে খোঁচা মারতে গিয়ে স্লিপে ক্যাচ দেন তিনি। মাত্র এক রান করেন মমিনুল। এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে রানের চাকাটা সচল রাখেন ইমরুল কায়েস। দিনের খেলার শেষ হবার আগ মূহূর্তে জাফর আনসারীর বলে বোল্ড হয়ে ফিরে আসেন রিয়াদ। ৫৭ বলে ৪৭ রান করেন এই ড্যাশিং ব্যাটসম্যান। এ সময় ৮১ বলে ৫৯ রান করে অন্যপ্রান্তে অপরাজিত ছিলেন ইমরুল কায়েস।

এর আগে মেহেদী হাসান মিরাজের ছয় আর তাইজুল ইসলামের তিন উইকেটে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ইংল্যাণ্ডকে ২৪৪ রানে অলআউট করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ইংলিশদের চেয়ে ২৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে টাইগাররা। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ২২০ রান করে অলআউট হয়।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ (প্রথম ইনিংস): ৬৩.৫ ওভারে ২২০ (তামিম ১০৪, মুমিনুল ৬৬, মাহমুদউল্লাহ ১৩, সাকিব ১০; মইন ৫/৫৭, ওকস ৩/৩০)

ইংল্যান্ড (প্রথম ইনিংস): ৮১.৩ ওভারে ২৪৪ (জো রুট ৫৬, ক্রিস উকস ৪৬, আদিল রশীদ ৪৪, বেয়ারস্টো ২৪; মিরাজ ৬/৮২, তাইজুল ৩/৬৫)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস): ৬৬.৫ ওভারে ২৯৬ (ইমরুল ৭৮, মাহমুদউল্লাহ ৪৭, সাকিব ৪১, তামিম ৪০; রশীদ ৪/৫২, স্টোকস ৩/৫২)

সর্বশেষ সংবাদ

Copyright © 2015 - All Rights Reserved News: The
Point Blank Express
Web: www.srrkexpress.com